Friday, November 24, 2023

‘একতরফা’ নির্বাচন দেশকে সংঘাতের দিকে নিয়ে যাবে

SHARE

 

‘একতরফা’ নির্বাচন দেশকে সংঘাতের দিকে নিয়ে যাবে



‘একতরফা’ নির্বাচন দেশকে সংঘাতের দিকে নিয়ে যাবে বলে সতর্ক করে নির্বাচনী তফসিল বাতিলের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন দেশের ৫৮৬ জন বিশিষ্ট নাগরিক। তাঁরা বলেছেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে নিরপেক্ষ সরকার গঠন ও সংলাপের মাধ্যমে নতুন তফসিল দেওয়া জরুরি।


শিক্ষক, চিকিৎসক, আইনজীবী, কৃষিবিদ ও সাংবাদিকসহ দেশের বিভিন্ন শ্রেণি–পেশার ৫৮৬ জন বিশিষ্ট নাগরিক আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এসব কথা বলেছেন। তাঁরা বলেছেন, বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় না নিয়ে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে দেশকে আরও সংঘাতের দিকে ঠেলে দিয়েছে।


বিবৃতিতে বলা হয়েছে, সরকার ও নির্বাচন কমিশন যে পথে হাঁটছে তাতে জনমনে এই ধারণা স্পষ্ট যে দেশে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের মতোই আরেকটি ‘প্রহসনের’ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর পরিণতি কখনোই দেশের জন্য ভালো হবে না। সরকারকে এই পথ পরিহার করার আহ্বান জানিয়েছেন তাঁরা।

বিবৃতিতে স্বাক্ষরকারীদের মধ্যে আছেন অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরী, অধ্যাপক মাহবুব উল্লাহ, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, এ জে মোহাম্মদ আলী, আলমগীর মহিউদ্দিন, জয়নুল আবেদীন, অধ্যাপক আহমেদ কামাল, অধ্যাপক নুরুল আমিন, অধ্যাপক তাজমেরি এস এ ইসলাম, সাংবাদিক রুহুল আমিন, অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।


সুত্রঃ প্রথম আলো


SHARE

Author: verified_user

0 $type={blogger}: