Tuesday, November 28, 2023

আওয়ামী লীগ ‘এমপি’ পদ বণ্টনের হাট বসিয়েছে: রিজভী

SHARE

 

আওয়ামী লীগ ‘এমপি’ পদ বণ্টনের হাট বসিয়েছে: রিজভী




সংসদ সদস্য (এমপি) পদ বণ্টনের জন্য আওয়ামী লীগ গণভবনে হাট বসিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করেন, ২০১৪ ও ২০১৮ সালের মতো কিছু সুবিধাবাদী রাজনীতিককে নির্বাচনে দাঁড় করাচ্ছে আওয়ামী লীগ।

রুহুল কবির রিজভী আজ সোমবার বিকেলে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন। এ সময় তিনি আগামী বুধবার অবরোধ ও বৃহস্পতিবার হরতাল কর্মসূচির ঘোষণা দেন।


বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনা গণভবনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময়কালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়া ঠেকাতে বিকল্প (ডামি) প্রার্থী রাখার পরামর্শ দিয়েছেন। রিজভী বলেন, ‘এর মানে নৌকা বনাম আওয়ামী লীগ, নিজেরা নিজেরাই। ব্যাপারটা দাঁড়িয়েছে যেন এ রকম—আমি, আমরা আর মামুরা। নির্বাচন হবে আমি আর মামুদের মধ্যে। পাতানো ম্যাচ খেলব দুজনে—তুমি আর আমি। সাইড লাইনে থাকবে টাকার বিনিময়ে খরিদ করা ভুঁইফোড় পার্টির নেতারা। দেশি-বিদেশিদের আইওয়াশ করতে নিজেরা নিজেরা লোকদেখানো প্রতিযোগিতার জন্য তৈরি করা হচ্ছে।’


রিজভী অভিযোগ করেন, নির্বাচনী নাটকের নামে প্রধান নির্বাচন কমিশনার রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা খরচ করে আওয়ামী লীগের তৈরি করা সংসদ সদস্যের তালিকায় বৈধতার সিলমোহর দেওয়ার অপতৎপরতায় লিপ্ত। আতঙ্কিত হয়ে তিনি (প্রধান নির্বাচন কমিশনার) বলেছেন, বিদেশি শক্তির থাবা পড়েছে বাংলাদেশে। তাদের থাবা থেকে দেশের অর্থনীতি ও পোশাকশিল্পকে বাঁচাতে হলে সুষ্ঠু নির্বাচন করতে হবে। গ্রহণযোগ্য ভোট করতে না পারলে বিপদ!


রিজভী বলেন, বিএনপির নেতা-কর্মীদের ধরার জন্য বাড়ি বাড়ি তল্লাশি চালানো হচ্ছে। নেতা-কর্মীদের না পেলে বাবা, ভাই, আত্মীয়স্বজনকে ধরে নিয়ে যাওয়া হচ্ছে। তাঁর দাবি, গতকাল বিকেল থেকে আগের ২৪ ঘণ্টায় ৩৮৫ জন নেতা–কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া এই সময়ে ১৩টি মামলায় ১ হাজার ৪৮০ জনকে আসামি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে রিজভী দলের পক্ষ থেকে আগামী বুধবার অবরোধ এবং বৃহস্পতিবার হরতাল কর্মসূচির ঘোষণা করেন। তিনি বলেন, বুধবার ভোর ছয়টা থেকে বৃহস্পতিবার ভোর ছয়টা পর্যন্ত অবরোধ এবং বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করা হবে।


সুত্রঃ প্রথম আলোর

SHARE

Author: verified_user

0 $type={blogger}: